• Blogtog

আবার ঝাড়খণ্ডে তিন মুসলিমকে মেরে, বলতে বাধ্য করা হল 'জয় শ্রী রাম'-এই নিয়ে ১৮তম


২০১৬ সাল থেকে এই পর্যন্ত ১৮ টি মব লিনচিং-এর কেস ঘটেছে
কিংশুক সিংহ

ঝাড়খণ্ডে গত মাসের তাবারেজ আনসারী নামক এক সংখ্যালঘু যুবককে পিটিয়ে হত্যা করার পর আজ আবার অত্যন্ত নিন্দনীয়ভাবে উঠে এলো তিন মুসলিম যুবককে আক্রমণের ঘটনা। তাৎপর্যপূর্ণভাবে তাদেরও বলতে বাধ্য করা হয়েছিল জয় শ্রী রাম। রাজ্যের নাম এক্ষেত্রেও সেই একই। ঝাড়খণ্ড। ঝাড়খণ্ড প্রদেশ কংগ্রেস সূত্রে জানা গিয়েছে ২০১৬ সাল থেকে এই পর্যন্ত ১৮ টি মব লিনচিং-এর কেস ঘটেছে। এই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়ে পড়ে রাঁচি শহরের মহাত্মা গান্ধী মার্গকে কেন্দ্র করে।


জানা গিয়েছে, বিরসা মুন্ডা এয়ারপোর্ট এর কাছে ছবি তুলছিলেন ওই তিন মুসলিম যুবক। আমীর ওয়াসিম, আলতাফ আলি এবং আলি আহমেদ। প্রত্যেকের পরনে ছিল কুর্তা-পাঞ্জাবি। আমির ওয়াসিম পুলিশকে জানিয়েছেন, এয়ারপোর্ট চত্বর-এ ছবি তোলাকালীন সময়ে হঠাৎ একদল লোক এসে তাদের ওপর চড়াও হয় ও কিল-ঘুষি মারতে শুরু করে এবং জোর করে জয় শ্রী রাম শ্লোগান দেয়ার জন্য। তারা কোনো মতে সেখান থেকে পালায় এবং পরবর্তীতে এয়ারপোর্ট-এ থাকা নিরাপত্তা রক্ষীরা তাদের উদ্ধার করে।


এই খবর পাওয়া মাত্রই তীব্র চাঞ্চল্য ও জনরোষ ছড়িয়ে পড়ে মহাত্মা গান্ধী মার্গ এলাকার চার্চ কমপ্লেক্স চত্বর। জনতার দাবি অবিলম্বে মূল দোষীদের গ্রেপ্তার করতে হবে। বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে গোটা এলাকা জুড়ে রয়েছে এখনো চাপা উত্তেজনা।


বারংবার এহেন আক্রমণের প্রতিবাদে রাঁচির সংখ্যালঘু সম্প্রদায় শুক্রবার 'প্রতিবাদ মিছিল' বের করেছে।

  • Facebook
  • Twitter
  • YouTube
  • Instagram

©2019 by Blogtog.