• Blogtog

অবহেলার ভারতীয় ফুটবলে মেসিকে হারিয়ে দুইয়ে সুনীল ছেত্রী


অবহেলায় ভারতীয় ফুটবল। ছবি সংগ্রহীত

মেসি কে টপকে ছেত্রী।

হ্যা একদম ঠিক। বর্তমান সময়ে বিশ্বের দ্বিতীয় গোলদাতা ভারতীয় ফুটবলার সুনীল ছেত্রী। তিনি এখন সম্প্রতি ভারতীয় ফুটবলের নবজাগরণ ঘটিয়ে চলেছেন।

তার নিখুঁত নেতৃত্বে আই লিগে ব্যাঙ্গালুরু এফ সি বিজয়ী মুকুট ধারণ করে, ভারতীয় ফুটবল দল প্রথম একশোতে জায়গা করে নেয় তার নেত্রিত্বাধিনেই(বর্তমানে ১০১)। সেন্ট্রাল ফরওয়ার্ড এ তাকে খেলতে দেখে তাক লেগে যায়। কমেন্ট্রিতে মাঝে মাঝেই শোনা যায়-

আর এরই সঙ্গে দুজনকে কাটিয়ে বল বের করে নিলেন ছেত্রী আর গোওওওওল

তার পজিশনের বিকল্প এখন ধরা ছোঁয়ার বাইরে... মারাত্মক ভাবে নিখুঁত সে।

নির্দ্বিধায় এখন তাকে ভারতীয় ফুটবলের মুখ বলা যেতে পারে, তাকে দেখে মাঠে দর্শকের ভিড় উপচে পড়ে। যেনো কিছু শপথ মাথায় নিয়ে ছুটছে ছেলেটা, আরো অনেক মাইল ছুটবে বলে।

ষষ্ঠ বারের মত 'অল ইন্ডিয়া ফুটবল ফেডরেশন' এ শ্রেষ্ঠ ফুটবলারের শিরোপা নিজের নামে করে নিয়েছেন তিনি, কিন্তু ছেত্রী ছুটছে , ছেত্রী থামবার নয়।

'সাউথ এশিয়ান ফুটবল ফেডরেশন' এর মত টুর্নামেন্টে এক্সট্রা টাইমে গোল করে ট্রফি নিজেদের নামে করিয়েছিলেন তিনিই।

ভারতীয় প্রথম ফুটবলার যার ৫০ আন্তর্জাতিক গোল নিজের কবলে।

মেসিকে টপকে দ্বিতীয় স্থানে সুনীল ছেত্রী। ছবি সংগ্রহীত

৮৮ গোল করে এক নম্বরে রোনাল্ডো

৭০ গোল করে দুই নম্বরে সুনীল ছেত্রী

৬৮ গোল করে তিন নম্বরে মেসি


সম্প্রতি চলাকালীন ইন্টারন্যাশনাল ট্রফি তে তাজাকিস্তানের বিরুদ্ধে গোল করেন ছেত্রী, এবং তার সাথেই আর্জেন্টিনার তারকা ফুটবলার মেসি কে ছাপিয়ে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার খেতাব নিজের নামে করে নেন তিনি।


ভারতীয় ফুটবলের ইতিহাসে সুনীল ছেত্রী দগদগে জ্বলন্ত নক্ষত্র। হাত জোড় করে সতীর্থ তৈরি করা তোমার নয়, আরও দগদগে হও, আরও উজ্জ্বল হও। তোমার খেলায় তোমার পায়ে ভারতীয় ফুটবল পাক নবযৌবন।

  • Facebook
  • Twitter
  • YouTube
  • Instagram

©2019 by Blogtog.