• Facebook
  • Twitter
  • YouTube
  • Instagram

Get Blogtog updates on the go

We dont Spam or play with your data

©2019 by Blogtog.

  • Blogtog

মারিও বা কন্ট্রা। রোড রেস বা ডাক হান্ট - ৯০ দশকের ফেলে আসা ছোটবেলা


সামনে কখনো জঙ্গলের পথ , কখনো শত্রুপক্ষের কব্জা করা শহরের গলি । বেশিরভাগ সময়েই বিপরীত পক্ষ থেকে ছুটে আসছে গুলি বোমা । হাতে পুনর্জীবন খুবই কম অবশিষ্ঠ অথচ মিশন এখনো বাকী । উজ্জ্বল চোখে মুখে লেগে আছে চিন্তার কালঘাম । প্রচন্ড গুলি বর্ষনের পর ফাইনাল বিগ বসের মুখোমুখি হতে হবে। ভাবতেই শিহরণ হয় । এই সময়ে একটি ফায়ার গান বা স্নাইপার গান থাকলে ভালো হতো ।


পাঠক , কী ভাবছেন , পাবজি নিয়ে লিখতে বসেছি । নাহ , আমরা হলাম ৯০ দশকের বিচ্ছুদের দল । আমাদের সময়ে কী কী ছিলোনা এই তালিকা না দিয়ে বরং এটাই জানিয়ে রাখি জনৈক চাইনিজ কোম্পানির বানানো ভিডিও গেম আমাদের অনেকের কাছেই ছিল। দুটি জয়স্টিক যুক্ত একটি যন্ত্র যা টিভির সাথে যুক্ত থাকতো বিভিন্ন নিয়মের দ্বারা । এছাড়া একটি ( অনেক ক্ষেত্রে দুটি ) বন্দুক থাকতো । যাদের আবার কি- বোর্ড ওয়ালা ভিডিও গেম ছিল তাদের ক্যেত একটু বেশিই থাকতো অন্য সকলের চেয়ে ।





সেই গেমের তালিকায় বিশেষত উল্লেখযোগ্য খেলা ছিল “ super mario " , “ contra " , “ duck hunt ” “ double dragon " ,“ street fighter ” “ the jungle book " এছাড়াও অনেক কিছু , যাদের নাম বলতে গেলে দিস্তা ভরে যাবে । এই গেম গুলো ইলেকট্রনিক সার্কিটের মধ্যে অবস্থিত মাইক্রো চিপে ভরা থাকতো ।


আমার বিশেষত প্রিয় গেম ছিল “ contra ” । গেম টি Konami নামক একটি জাপানী এন্টারটেইনমেন্ট কোম্পানির তৈরি । মাত্র ৩০ থেকে ৫০ কে.বি র এই গেমে ছিল রোমহর্ষক শিহরণ , দুঃসাহসিক অভিযান , দুর্ধর্ষ উদ্বেগ । যা এখনকার 3 জিবি কে হারিয়ে দিতে পারে স্বচ্ছন্দে ।





আমি আজ ও কালের তুলনা করছি না। যুগের সাথে আমরা বদল হতে দেখেছি অনেক কিছু । বর্তমান সময়ে দাঁড়িয়ে সেই দিন বদলের কিছু স্মৃতিকে তুলে আনতে ইচ্চে করে । এই লেখা তার জন্যই ।


পুনশ্চ : আমার ভাইয়ের কাছে একটা ছোট ভিডিও গেম আছে । তবে ওতে সেই আবেগ টা নেই যেটা আমাদের সময়ের বাচ্চাকালের বিনোদনে ছিল ।।


পড়ুনঃ


41 views